Header Ads Widget

Responsive Advertisement

APU HASAN

আমাকে নিয়ে আলাদা করে বলবার মত কিছুই নেই। গ্রামের একটা সহজসরল ছেলের মতোই আমার জীবনচক্র। হয়তো খুব কম মানুষ ই দূরের মানুষকে খুব তাড়াতাড়ি আপন করে নিয়ে কষ্ট পোষে নেয়! হয়তো যাকে তাকে ভালোলেগে যায় খুব তাড়াতাড়ি, আর মানুষ চিনতে তো ভুল করে আসছি জন্মের পর থেকেই! হয়তো খুব কম মানুষ ই ভালোবাসার মানুষটিকে কাছে পেয়েও হারিয়ে যাওয়ার কষ্ট বুকে চেপে রেখে দিব্যি জীবনযাপন করছে! হয়তো মন খারাপ হলে খুব কম মানুষ ই নদীর তীরে গিয়ে মন খারাপ করে বসে থাকে, রাতের বেলায় যখন খুব বেশি কাউকে মনে পড়ে তখন হয়তো কানে হেডফোন লাগিয়ে, ফোনের প্লেলিস্টের প্রিয় গান অন করে জানালার পাশে বসেই, "ধুলাবালি, ধুলাবালি মুছতে, মুছতে আমারেই মুছেই দিলে" হয়তো খুব কম মানুষ ই এসব ছ্যাকাখোর গান শোনে রাতের আধারে হারিয়ে যায়! হয়তো শীতের ভোর সকালে কেউই কারন ছাড়া বের হয়না, কিন্তু একদল মানুষ ঠিকি কুয়াশায় হারিয়ে যাওয়ার জন্য বের হয়, সন্ধার বৃষ্টিতে হয়তো মন খারাপ থাকলে ঘর অন্ধকার করে, জোরে জোরে গাইতে ইচ্ছে করে "এই বৃষ্টি ভেজা রাতে তুমি নেই বলে, সময় আমার কাটেনা!" আমি ওসব দলের লোক, যারা হেসে হেসে দিনপার করে সন্ধায় বাসায় এসে চুপটি করে চোখের জল ফেলে, আমি ওসব দলের লোক যারা পরিবারের বোঝা সইতে না পেরে বাড়ি ত্যাগ করে! আমি ওসব লোকদের দলে যারা চাকরীর জন্য হন্য হয়ে যায়, চাকরী খুঁজতে, খুঁজতে! আমি ওসব দলের লোক যাদের অর্থের সমস্যা ছাড়া জীবনে আর কোনো সমস্যা নাই! আমি ওসব লোকদের দলে, যারা মেনে নিতে আর মানিয়ে নিতে, নিতেই জীবন কাটাই!🙂 I am nobody, because nobody is perfect!😕

Post a Comment

0 Comments